Contact number : Contact : +8801728269846

Location : Location : Khiyarpara,Rayotisadullapur,Shanerhat,Pirganj,Rangpur,Bangladesh.

গল্পঃ তুমি যাকে চিঠি দিয়েছো
লেখকঃ মোহাম্মাদ আসাদুজ্জামান শুভ

তোমার চিঠি পেয়েছি। তুমি লিখেছো, ভালোবাসা দিবে নাকি তুলে আনবো। আচ্ছা, তোমার পছন্দ এতো জঘন্য হলো কিভাবে! যে খামে ছবি যুক্ত চিঠি দিয়েছো, সেটা আমার পছন্দ হয়নি। তাহলে আমিও তোমার মতো করেই না হয় চিঠির উত্তর দেই!

আচ্ছা ভালোবাসা চাচ্ছো, নাকি ভালো বাসা চাচ্ছ্, নাকি ভালো বাড়ী চাচ্ছো, নাকি ভালো ডাং (খিয়ারপাড়া, শানেরহাট, পীরগঞ্জ, রংপুর, বাংলাদেশ এর আঞ্চলিক ভাষা) চাচ্ছ?

তোমার সাথে একটা Soft Space War নামক উত্তর এর সাথে প্রশ্ন জুড়িয়ে দিলাম।

ছোট বেলায় যখন প্রথম কথা শিখেছি, তখন টাকার মধ্যে ছবি দেখতাম আর বলতামঃ পাখি টাকা, পাখি টাকা, বাড়ী টাকা, বাড়ী টাকা। এর পরে আমার একটা সত্যিকারের পাখি ছিলো যেটা ছিলো হুতুম পেঁচা পাখি। সেই হুতুম পেঁচা পাখি কতো বছর হলো দেখিনা কোথাও। অবাক ব্যাপার এই যে, আজকে অনেক বছর পর সেই হুতুম পেঁচা দেখলাম সেই সাথে, তোমার চিঠিও। এতো বছর পর বুঝলাম, সেই পাখি টাকা পাখি টাকা এবং বাড়ী টাকা বাড়ী টাকা আসলে ভালোবাসার সন্ধানে বেড়িয়ে পরা এর একটি বার্তা। এরপর থেকে ছুটে চলা। ৫ বছর, ১০ বছর, ১৫ বছর, ২০ বছর এবং তার থেকেও অনেক বছর পর তার অর্থ উদ্ধার করেছি। কিন্তু প্রতিক শব্দের মাঝে হারিয়ে যাওয়ার মাঝে একটা আনন্দ, ভালোলাগা এবং যন্ত্রণা কিংবা কষ্ট পাওয়ার মতো ব্যাপার আছে। যাইহোক ভালোবাসা, ভালো বাসা, ভালো বাড়ী বা সমস্ত প্রতিক শব্দের মাঝে শ্রেষ্ঠ হচ্ছে ভালোবাসা, কোন Space ছাড়া যে শব্দ। বাবা বা আব্বুর প্রতি ভালোবাসা কিংবা ছোট ভায়ের প্রতি ভালোবাসা বা যেকোন বিষয়ের প্রতি ভালোবাসার থেকে শ্রেষ্ট হচ্ছে তোমার প্রতি আসক্ত হয়ার মাঝে যে ভালোবাসা বা তোমাকে কাছে পাওয়ার জন্য যে ভালোবাসা, বা তোমাকে বিয়ে করার উদ্দেশ্যে যে ভালোবাসা, তোমাকে প্রেমিকা বানানোর মধ্যে যে ভালোবাসা, তোমাকে সঙ্গে নিয়ে থাকা ও চলার মাঝে যে ভালোবাসা, এসব হচ্ছে শ্রেষ্ট ভালোবাসা। সেই শ্রেষ্ঠ ভালোবাসা তোমাকে দিতে চাই। কিন্তু কষ্ট পাবো যদি ভালোবাসা এর অর্থ আমার শ্রেষ্ঠ ভালোবাসার থেকে ভিন্ন অর্থ প্রকাশ করে বা যদি তুমি ভিন্ন অর্থ খোঁজ! হ্যা, তোমাকে আমি সেচ্ছায় ভালোবাসা দিতে চাই কিন্তু শর্ত একটাই, তোমাকে আমার কাছে আসতে হবে জীবিত অবস্থায় এবং লজ্জা না করে সরাসরি আমাকে তোমার ভালোবাসার কথা বলতে হবে। তোমার চিঠির উত্তরের আশায় থাকলাম।

ইতি,
তুমি যাকে আজকে চিঠি দিয়েছো।

English:

Story: To whom you wrote the letter
Author: Mohammad Asaduzzaman Shubo

I received your letter. You wrote, will you give love or bring it up. Well, how come your choice is so disgusting! I did not like the envelope in which you sent the letter with the picture. Then I do not answer the letter like you!

Well, do you want love, or do you want a good house, or do you want a good house, or do you want a good dang (regional language of Khiarpara, Shanerhat, Pirganj, Rangpur, Bangladesh)?

I have attached a question with an answer called Soft Space War with you.

When I learned my first language as a child, I used to look at pictures of money and say: bird money, bird money, home money, home money. After that I had a real bird which was a owl. I haven’t seen that owl for years. The strange thing is that today, after many years, I saw that Hutum owl, along with your letter. After so many years, I realized that the bird money is money money and home money home money is actually a message of going out in search of love. Running since then. After 5 years, 10 years, 15 years, 20 years and many more years, I recovered his money. But there is a joy, love and pain or suffering to be lost in the metaphorical words. However, love, good house, good house or all the symbolic words is the best of the words without any space. Better than love for a father or grandfather or love for a younger brother or love for anything is the love of being addicted to you or the love of getting close to you, or the love of marrying you, the love of making you a lover, the love of being with you. The love between having and moving, these are the best love. I want to give you that best love. But I will suffer if the meaning of love expresses a different meaning than my best love or if you find a different meaning! Yes, I want to love you willingly but on one condition, you must come to me alive and tell me your love directly without shame. I am waiting for the reply of your letter.

the end
To whom you wrote today.

Image Source: Google.

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

0
    0
    Your Cart
    Your cart is emptyReturn to Shop